Wednesday, January 18, 2017

International Men's Day আন্তর্জাতিক পুরুষ দিবস

পুরুষ দিবস উপলক্ষে ঘোড়ার ডিম বিশেষ বৈঠকের আয়োজন করেছিল। সেই বৈঠকে তিন ধরনের পুরুষ, যথা—ব্যাচেলর, প্রেমিক এবং বিবাহিত পুরুষদের আমন্ত্রণ জানানো হয়েছিলো।

উপস্থাপক : পুরুষ দিবস উপলক্ষে আমাদের এই বিশেষ বৈঠকে সবাইকে সাদর সম্ভাষণ!
ব্যাচেলর পুুরুষ : ভাই সাহেব, দুপুরে বাসায় বুয়া আসেনি, সম্ভাষণ না জানিয়ে কিছু খাবারের ব্যবস্থা করলে ভালো হয়।
বিবাহিত পুরুষ : ভাই রে, সম্ভাষণ-টম্ভাষণ জানিয়ে সময় নষ্ট করবেন না! জলদি বাসায় ফিরতে না পারলে কপালে দুঃখ আছে!
প্রেমিক পুরুষ : আমাকে আবার বৈঠক শেষ করে ‘উনা’কে নিয়ে চাইনিজে যেতে হবে!

উপস্থাপক : ভাইয়েরা আমার, সব হবে! এবার আমরা সরাসরি যাচ্ছি আলোচনায়। প্রথমেই ব্যাচেলর ভাইয়ার কাছে জানতে চাইব পুরুষ দিবস উপলক্ষে তাঁর বক্তব্য।
ব্যাচেলর : ধন্যবাদ। আমার মনে হয়, পুরুষ দিবস শুধু নামে আছে, কামে নাই! যদি থাকত, তবে আমাদের থাকার জন্য বাসা পেতে এত কষ্ট হতো না। পুরুষরাই আজ পুরুষের শত্রু। মানে বাড়িওয়ালারা আমাদের মতো ব্যাচেলরদের কাছে মেয়ের বিয়ে দিতে চাইলেও বাসা ভাড়া দিতে চায় না।

উপস্থাপক : বুঝতে পেরেছি! এবার যাচ্ছি বিবাহিত পুরুষ ভাইজানের কাছে।
বিবাহিত : আমি কী বলিব আর, বউয়ের প্যানপ্যানাতি জান যার...ইয়ে মানে, পুরুষ দিবস নিয়ে আমি শুধু এটাই বলতে চাই, পুরুষরা আজ সর্বত্র নিগৃহীত! ঘরে আছে বউ, আর অফিসে আছে বস! এভাবে একজন পুরুষ বাঁচতে পারে না! পুরুষের পূর্ণ অধিকার চাই।

উপস্থাপক : জ্বালাময়ী বক্তব্যের জন্য ধন্যবাদ। এবার আজকের সর্বশেষ আলোচক প্রেমিক পুরুষের কাছে যাচ্ছি।
প্রেমিক : ভারাক্রান্ত হৃদয় নিয়ে বলতে হচ্ছে, এভাবে চলতে পারে না! প্রেমিক পুরুষ হিসেবে কোনো সম্মানই পাচ্ছি না আমরা! প্রতিনিয়ত প্রেমিকাদের খাওয়ার বিল দিয়ে যাওয়া, রিকশা ঠিক করে দেওয়া, রিকশার ভাড়া পরিশোধ করা, সপ্তাহান্তে গিফট দেওয়া, প্রতিদিন শতবার তাকে ফোন করা...আর কত সহ্য হয়! অবিলম্বে প্রেমিক পুরুষদের অধিকার নিশ্চিতকরণে সংশ্লিষ্টদের আহ্বান জানাচ্ছি!

উপস্থাপক : আমরা আমাদের বৈঠকের একেবারে শেষপ্রান্তে চলে এসেছি। তবে বরাদ্দ স্বল্পতার কারণে আপনাদের কিছু খাওয়াতে না পারায় আমরা আনন্দিত! আপনাদের হতাশ হওয়ার কিছু নেই, কারণ আপনাদের জন্য রয়েছে আমাদের বিশেষ ধন্যবাদ!

No comments:

Post a Comment